Similar Website কী ?গুগল এ কীভাবে Similar Website সার্চ করবেন ?


Similar Website কী ?


ইংরেজি Similar শব্দের অর্থ- অনূরূপ । এখন Similar Website  মানে হল কোন ওয়েব সাইটের অনূরুপ ওয়েবসাইট ।আপনি একটি ওয়েবসাইট  দীর্ঘ দিন যাবত ব্যাবহার করছেন । এখন আপনার ঐ ওয়েবসাইটের মত অন্য ওয়েবসাইট প্রয়োজন যা আপনাকে একই সুজোগ-সুবিধা দিতে পারে ।বা আপনি বা আমি সারা জীবন ফেসবুক চালিয়ে গেলাম , কিন্তু জানলাম না ফেসবুক ছারা এর কী কী সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট আছে জেগুল আমি ব্যাবহার করতে পারি । বর্তমানে ফেসবুকের ব্যাক্তিগত তথ্য ব্যাহাত হয়ায় অনেকে এর পরিবর্তে অন্য সোশ্যাল মিডিয়া গুল ব্যাবহার করার দিকে ঝুকছে । তাই আপনার ফেসবুকের বিপরীত হিসেব কাজ করতে পারে এমন সোশ্যাল মিডিয়া আপনি খুজছেন । কিন্তু কীভাবে আপনি তা খুজে পাবেন । এই Similar Website Search System আপনাকে তা করে দেবে ।


গুগল এ কীভাবে Similar Website সার্চ করবেন ?

গুগল এ কোন Similar website সার্চ করার জন্য আপনাকে প্রথমে গুগল সার্চ বারে গিয়ে লিখতে হবে similar:/related:  আপনার সাইটের নাম । অর্থাৎ আপনি যে সাইটের অনূরূপ সাইট খুজতে চাচ্ছেন তার নাম । যেমনঃ similar:instagram লিখে সার্চ দিলে Instagram  এর বিপরীত বা অনূরুপ ওয়েবসাইট গুল চলে আসবে ।





No comments:

Post a Comment

ইউটিউব ও অনলাইন ভিডিও থেকে প্রশিক্ষণ নিচ্ছে কৃত্তিম বুদ্দিমত্তা

 শিক্ষা, স্বাস্থ্য, বিনোদন, খেলা, বানিজ্য, রান্না, প্রযুক্তি, সংবাদ, ভ্রমন, ভাষা শিক্ষা সহ প্রায় সব ধরনের বিষয় ভিত্তিক ভিডিও রয়েছে ইউটিউবে। ...